সহজবোধ্য চোখের খোঁজে
- রাজু আহমেদ ০২-০৫-২০২৪

হঠাত্ করেই পাল্টে গেলো
মায়াচ্ছন্ন মুখচ্ছবি,
বিপথগামী শব্দে সেথায়
কাম্ড়ে গেলো অচিন কবি।

হৃদয় ছোঁয়া কাজল নদী
উল্টো মুখে প্রবাহিত,
স্বর্ণ অতীত ভূলের জ্বরে
বেহুঁশ ঘরে জীবন্মূত|

চন্দ্রমুখি হরিণী চোখ
কিংবা সোনা রঙের জলে,
অবশ্রান্ত মুখ ভিজিয়েও
পাইনা সে মুখ বোধের তলে।

চরণ জোড়া নুপুর সিক্ত
মুগ্ধ মাতাল চপলতা,
নতুন কালের মন্ত্র ছোঁয়ায়
কবরে তার স্বকীয়তা।

এখন আমার ইচ্ছেরা তাই
মরা পাতায় আটকে থাকে,
আশার মুখে খুব হতাশায়
একলা আমি পথের বাঁকে।

ক্রমেই দেখি চলছে সময়
সরল বুকে দিয়ে পাড়া,
পাথর পঙক্তি ভেদ করে চোখ
পায়না খুঁজে প্রাণের সাড়া|

ত্বকের পাটি শুভ্র তবু
আঁধার লেপা কলম ছবি,
দুঃসময়ে একটু কি তাই
অবোধ প্রাণের সঙ্গী হবি?|

১২-০৩-২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।